Header Ads Widget

মহানবী (সা.)–কে নিয়ে আপত্তিকর পোস্ট, তরুণ গ্রেপ্তার, বিক্ষোভ

 



পটিয়ায় মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে আপত্তিকর ফেসবুক পোস্ট দেওয়ার অভিযোগে এক তরুণকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতের নাম পার্থ বিশ্বাস (২০)। সোমবার দুপুরে নগরের সদরঘাট এলাকা থেকে পটিয়া থানা-পুলিশ তাঁকে আটক করে। এই ঘটনায় তাঁর বিরুদ্ধে মামলা করা হয়েছে।


তরুণের গ্রেপ্তারের খবর ছড়িয়ে পড়লে পটিয়া থানার সামনে কয়েকশ' লোক জড়ো হন এবং তাঁকে তাঁদের হাতে তুলে দিতে বলেন। কিন্তু পুলিশ রাজি না হলে পরিস্থিতি উত্তেজিত হয়ে ওঠে। একপর্যায়ে সেনাবাহিনীকে খবর দেওয়া হয়, তারা ঘটনাস্থলে আসার পর বিক্ষুব্ধ জনতা তাদের একটি গাড়ি ভাঙচুর করেন।


পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জায়েদ মো. নাজমুন নুর জানান, কামরুল ইসলাম নামের একজন ব্যক্তি থানায় মামলা করার পর দ্রুত তরুণকে গ্রেপ্তার করা হয়। 


এরপর থানায় মাদ্রাসার শিক্ষার্থীসহ স্থানীয় লোকজন বিক্ষোভ করতে থাকেন এবং গ্রেপ্তার তরুণকে তাঁদের হাতে দেওয়ার দাবি জানান। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠায় সেনাবাহিনীকে অবহিত করা হয়। কিছু লোক সেনাবাহিনীর জিপ ভাঙচুর করে, পরে পুলিশ, সেনাবাহিনী, মাদ্রাসার শিক্ষক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।


ওসি জানান, গ্রেপ্তার তরুণকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে এবং তাঁর বিরুদ্ধে দায়ের করা মামলাটি তদন্ত চলছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ