Header Ads Widget

জনগণ আগের অবস্থায় ফিরে যেতে চায় না, পরিবর্তন চায়: ড. ইউনূস

  অন্তর্বর্তী সরকারের মেয়াদ নিয়ে নানা আলোচনা চলছে। কেউ দ্রুত নির্বাচন চাওয়ার দাবি করছেন, আবার কেউ বলছেন, সংস্কার শেষ হওয়ার পরেই নির্বাচন হওয়া উচিত। তবে জনগণ আগের অবস্থায় ফিরে যেতে চায় না এবং পরিবর্তনের দাবিতে রয়েছে।


মার্কিন সংবাদমাধ্যম এনপিআরকে দেওয়া সাক্ষাৎকারে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূস এই বিষয়গুলো তুলে ধরেছেন। তিনি জানান, অনেকেই মনে করেন, যত তাড়াতাড়ি সম্ভব সংস্কার করা উচিত, অন্যথায় তারা জনপ্রিয়তা হারাবেন। আবার অন্যরা মনে করেন, সংস্কার শেষ না করে নির্বাচন আয়োজন ঠিক হবে না, কারণ তারা "বাংলাদেশ ২.০" গড়তে চান।


ড. ইউনূস বলেন, “আমরা পুরনো অবস্থায় ফিরে যেতে চাই না। এজন্য নতুন একটি দেশ গড়ার কাজ শুরু করতে হবে।” তিনি উল্লেখ করেন, জনগণ পরিবর্তনের ব্যাপারে ঐক্যবদ্ধ হয়েছে, যা অতীতে দেখা যায়নি।


এছাড়া, সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা ও মব জাস্টিসের ঘটনার বিষয়ে কথা বলেন ড. ইউনূস। তিনি বলেন, “বিপ্লবী পরিস্থিতির মধ্যে অনেকেই আক্রমণের শিকার হয়েছেন।” তবে তিনি আশ্বস্ত করেন যে, নতুন সরকার শান্তি ফিরিয়ে আনার চেষ্টা করবে এবং ভিন্নমত থাকা সত্ত্বেও একে অপরকে আক্রমণ করা উচিত নয়।



প্রতিশোধের পরিবেশ থেকে মানুষের সংস্কারের দিকে নিয়ে যাওয়ার প্রশ্নে তিনি জানান, কিছুদিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করবে, এবং বিক্ষোভের অধিকাংশই চাকরি ও মজুরি বৃদ্ধির দাবিতে হচ্ছে। তিনি বলেন, “আমাদের সময় দিন। ১৫ বছরের সমস্যার সমাধান ১৫ দিনে হবে না।”

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ